বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

জেন্ডার সংবেদনশীল বহু খাত ভিত্তিক পুষ্টি বিষয়ক ওয়ার্কশপ

প্রেস বিজ্ঞপ্তি:

নিউটিশন ইন্টারন্যাশনাল AMAN প্রকল্পের সহযোগিতায় কক্সবাজার সিভিল সার্জনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক ডা: হাসান শাহরিয়ার কবির।

বিশেষ অতিথি ছিলেন, নিউট্রিশন ইন্টা: কান্ট্রি ডাইরেক্টর সায়কা সিরাজ। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন, সিভিল সার্জন ( ভারপ্রাপ্ত) ডা: মহিউদ্দিন মো আলমগীর। গতকাল মঙ্গলবার শহরের তারকা মানের হোটেলে দুই দিনব্যাপী কর্মশালায় অংশগ্রহণকারী তাদের বিভিন্ন মতামত ব্যক্ত করেন।

সভায় আগামী ২০২৩-২৪ অর্থবছরের জন্য জেলার বিভিন্ন উপজেলার সরকারি দপ্তরের জেন্ডার জেন্ডার সংবেদনশীল বহু খাত ভিত্তিক বার্ষিক পুষ্টি কর্ম পরিকল্পনা উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্য বলেন,’ একজন গর্ভবতী মায়ের ৫-৬ মাস থেকে পুষ্টি’র প্রয়োজন হয়। খাদ্য নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য হচ্ছে পুষ্টিস্তরের উন্নয়ন। কোনো অঞ্চলে কৃষিতে বৈচিত্র্য আসলে সেখানে দৈনন্দিন খাদ্যাভ্যাসেও বৈচিত্র্য আসে এবং নারীর ক্ষমতায়ন পুষ্টিস্তর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলেন তিনি।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION